চীন বিশ্বের বৃহত্তম দুটি শপিংমল হোস্ট করে, নিউ সাউথ চায়না মল এবং গোল্ডেন রিসোর্সস মল।



শপিংমল হিসাবে পরিচিত খুচরা কেন্দ্রগুলি এখন ক্রেতাদের জন্য ক্রিয়াকলাপ কেন্দ্রগুলির কেন্দ্রস্থল হয়ে উঠেছে যারা কেবলমাত্র traditionalতিহ্যবাহী সাধারণ শপিং স্টোরগুলিতে না গিয়ে বরং তাদের কেনার অভিজ্ঞতাগুলিতে নতুন মাত্রায় যেতে চান। সম্প্রদায়গুলি এবং তাদের লোকদের ব্র্যান্ডযুক্ত আউটলেটগুলি থেকে শুরু করে খাদ্য আদালত এবং বিনোদন স্থানগুলিতেও বিস্তৃত পণ্য সরবরাহ করা হয়। এই শপিংমলগুলি ক্রেতাদের জন্য কেন্দ্রীয় সংগ্রহের স্থান হিসাবে কাজ করে, তাই খুচরা বিক্রেতাদের তাদের পণ্য প্রদর্শনের সুযোগ পাওয়ার জন্য দুর্দান্ত জায়গা হয়ে উঠেছে। মানুষের জীবনে এই শপিংমলগুলির অন্য গুরুত্বপূর্ণ ভূমিকাটি হ'ল যে কোনও এক ছাদের নীচে পণ্যগুলির একটি অ্যারে কিনতে পারে এবং পণ্যগুলি আবহাওয়ার পরিস্থিতি বা প্রায়শই উন্মুক্ত বিমানের বাজারগুলিতে দেখা দেয় এমন কোনও দুর্ঘটনা থেকে রক্ষা পায়।

বিশ্বের বৃহত্তম শপিং মলগুলি অন্বেষণ করা

কয়েকটি বৃহত্তম শপিংমল বিশ্বজুড়ে অবস্থিত হলেও বেশিরভাগ সংখ্যক এশিয়াতে রয়েছে। এর মধ্যে রয়েছে ,,১০০,০০০ বর্গফুট আয়তনের চীনের দংগুয়ানে নিউ সাউথ চায়না মল, চীনের তিয়ানজিনের এস এম তিয়ানজিন, যা ৫,৮১২,৫১১ বর্গফুট বিস্তৃত, বেইজিংয়ের গোল্ডেন রিসোর্সস মল যার আয়তন ,000,০০০,০১০ বর্গফুট , 5,360,000 বর্গফুট খুচরা অঞ্চল সহ ফিলিপিন্সের কুইজন সিটির এসএম সিটি নর্থ ইডিএসএ এবং ফিলিপাইনে এসএম মেগমাল ম্যান্ডেলয়ংয়ের আয়তন 5,100,000 বর্গফুট।

চীনের দুর্দান্ত মল

এর স্থূল অব্যবহিত অঞ্চল অনুযায়ী চীন এর ডংগুয়ানে নিউ সাউথ চীন মল বিশ্বের বৃহত্তম মল। এটি ২০০৫ সালে খোলা হয়েছিল, তবে এটি 10 ​​বছর ধরে শূন্য ছিল এবং এটি ২০১৫ সালে পুনর্নির্মাণ না হওয়া পর্যন্ত "ডেড মল" হিসাবে ডাব করা হয়েছিল। নুডল শিল্পের এক কোটিপতি হু গাইরং এই মলের প্রকল্পের নেতৃত্বে ছিলেন তবে মলটির নিয়ন্ত্রণ এখন পিকিং বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগ, ফাউন্ডার্স গ্রুপের হাতে রয়েছে। গোল্ডেন রিসোর্সস মল বিশ্বের বৃহত্তম মলগুলির মধ্যে একটি এবং এটি চীনের বেইজিংয়ে অবস্থিত। ২০০৪ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত এটি বিশ্বের অন্যতম বড় মল হিসাবে একটি স্থান অর্জন করেছে The মলে এক হাজারেরও বেশি স্টোর রয়েছে এবং মালিকরা একদিনে প্রায় ৫০,০০০ ক্রেতাকে অনুমান করেছিলেন।


ফিলিপাইন এবং ইরানের বড় বড় মল

তিনি ফিলিপাইনের কুইজন সিটিতে অবস্থিত এসএম সিটি উত্তর ইডিএসএ বিশ্বের চতুর্থ বৃহত্তম শপিংমল এবং বিশ্বের বৃহত্তম সোলার চালিত মল। মলটি 1985 সালে কার্যকর হয়েছিল এবং এসএম প্রাইম হোল্ডিংসের মালিকানাধীন। তারিখ অবধি অনেকগুলি সংস্কার করা হয়েছে এবং এর শেষ সংযুক্তিটি ২০০৮ সালে নির্মিত হয়েছিল Is ইসফাহান সিটি সেন্টার একটি বড় বাণিজ্যিক জটিল এবং একটি যাদুঘর রয়েছে এমন একটি বৃহত্তম শপিংমল। এটি প্রেস্টিজ ল্যান্ড ইরান কোং দ্বারা বিকাশ করা হয়েছিল এবং ক্যাডিজ আন্তর্জাতিক সংস্থার মেডার্ডো ক্যাডিজ ডিজাইন করেছেন।

শপিং মলে উদীয়মান প্রবণতা

এখন আরও অনেক সংস্থাগুলি নতুন মাল্টি-স্টোরি শপিংমলগুলি গড়ে তোলার দিকে মনোনিবেশ করছে যেহেতু গ্রাহকরা এখন এক ছাদের নীচে সমস্ত কিছু দাবি করেন। এর জন্য, শপিংমলগুলিতে যে ট্রেন্ডগুলি চালু হয়েছিল সেগুলি হ'ল উল্লম্ব মলগুলি যেখানে বিপুল সংখ্যক লোক এসকেলেটর বা লিফ্টের সাহায্যে বিভিন্ন আউটলেটগুলি অন্বেষণ করতে পারে। অনলাইন শপিংয়ের ক্রমবর্ধমান প্রবণতার সাথে অনেকগুলি মল থিম ভিত্তিক উদ্যানগুলি, ফিশিং হ্রদ এবং এমনকি অ্যাডভেঞ্চার তোরণগুলি তাদের শপিংমলে বিভিন্ন গ্রাহকদের আকর্ষণ করতে এবং ধরে রাখতে খুলেছে।


বিশ্বের বৃহত্তম শপিং মলস


Post a Comment

Previous Post Next Post