রাশিয়ার মস্কোর অ্যাভিয়াপার্ক হ'ল ইউরোপের বৃহত্তম শপিংমল।


শপিং মলগুলি বেশিরভাগ বড় শহরগুলিতে দ্রুত একটি সাধারণ ঘটনা হয়ে উঠছে। বড় শপিংমল তৈরির ধারণাটি হল একসাথে ছাদের নীচে মানুষের পছন্দের দোকানগুলি একত্র করা। তদুপরি, এটি এমন একটি আখড়া সরবরাহ করে যেখানে সমাজের উচ্চ প্রোফাইল ব্যক্তিরা বিশ্রাম নিতে পারে, কেনাকাটা করতে পারে, মজা করতে পারে এবং খেতে পারে।

ইউরোপের বৃহত্তম শপিং মল

ইউরোপের শীর্ষ 15 বৃহত্তম মলের মধ্যে পাঁচটি মলের অবস্থান যুক্তরাজ্যের ট্র্যাফোর্ড সেন্টার, ব্লুওয়াটার, অ্যাভেনহাম সেন্টার, ওয়েস্টফিল্ড স্ট্রাটফোর্ড সিটি এবং লিভারপুল ওলে। স্কয়ার ফুটেজ অনুসারে যুক্তরাজ্যের বৃহত্তম মল হ'ল ট্র্যাফোর্ড সেন্টার যা 207,000 বর্গ মিটার। এটি ম্যানচেস্টার-ইংল্যান্ডে অবস্থিত। ইন্টু প্রোপার্টি হ'ল মলের মালিক এবং 2017 এর বাজার মূল্য 2,312 বিলিয়ন স্টার্লিং পাউন্ড। ট্র্যাফোর্ড সেন্টারে তিন তলায় অবস্থিত 280 স্টোর এবং পরিষেবা রয়েছে। ইন্টু সিইও ডেভিড ফিশেলের মতে, লোকেরা 2015 সালে মলের শপিং সেন্টারে প্রতি মিনিটে প্রায় 55 মিলিয়ন পাউন্ড ব্যয় করে।

যুক্তরাজ্য ছাড়াও, রাশিয়ার তিনটি মল শীর্ষ 15 ইউরোপীয় মলের তালিকায় তালিকাভুক্ত রয়েছে। রাশিয়ায় অবস্থিত মলগুলির মধ্যে অ্যাভিয়াপার্ক, এমইডিএ বেলায়া দাচা এবং এমইজিএ খিমকি অন্তর্ভুক্ত। তিনটি মলের সবারই মস্কোয় অবস্থান রয়েছে যা রাশিয়ার বিশ্বজনীন রাজধানী। অ্যাভিয়াপার্ক হ'ল ইউরোপ মহাদেশের পাশাপাশি রাশিয়ার বৃহত্তম মল। মলের সর্বাধিক জনপ্রিয় দর্শনীয় স্থানগুলির মধ্যে একটি হল তার অ্যাকুরিয়াম যা প্রায় ২,৫০০ টি নমুনা মাছ রয়েছে। মলটি ২৩০,০০০ বর্গমাইল এলাকা জুড়ে। এটি অন্যান্য পরিষেবার মধ্যে শপিং সেন্টার এবং বিনোদন কেন্দ্র রয়েছে।

ক্রোয়েশিয়ার বিষয়ে, ইউরোপে শীর্ষ 15 টির মধ্যে দুটি দুর্দান্ত মল রয়েছে যা ওয়েস্টগেট শপিং সিটি এবং এরিনা সেন্টার নামে পরিচিত। তাদের দুজনেরই অবস্থান ক্র্যাশিয়ার রাজধানী জাগ্রেবে have ওয়েস্টগেট শপিং সিটি 226,000 বর্গ মিটার এলাকা জুড়ে ক্রোয়েশিয়ার বৃহত্তম। এটি পুরো ইউরোপের দ্বিতীয় বৃহত্তম মলও। এখানে 260 টি দোকান এবং 30 বার এবং রেস্তোঁরা রয়েছে যা দর্শনার্থীরা ব্যবহার করতে পারবেন। অ্যারেনা সেন্টার মল ক্রোয়েশিয়ানদের অনন্য ডাইনিং, শপিং এবং বিনোদন অভিজ্ঞতা দেয়। মলটি ২০১০ সালে খোলা হয়েছিল It এটি আধুনিক চতুর্থ প্রজন্মের বিনোদন পাশাপাশি অঞ্চল ও বিশ্বের শপিং সেন্টার উপস্থাপন করে।

ইউরোপের মলের বিকাশে ভবিষ্যতের ট্রেন্ডস

শপিংমলগুলি সম্পর্কিত বড় রিয়েল এস্টেট মালিকদের জন্য ভবিষ্যত উজ্জ্বল। অতীতে শপিং সেন্টারগুলি উচ্চ নেট-মূল্যবান ব্যক্তিদের চাহিদা পূরণে মনোনিবেশ করে আসছে। তবে বর্তমানে এবং ভবিষ্যতে মধ্যবিত্তরা মলগুলিতে দ্রুত ফ্যাশন ব্র্যান্ডগুলি সন্ধান করছে is সুতরাং, মল শপিং কেন্দ্রগুলি এই ক্রমবর্ধমান প্রয়োজনগুলিতে অংশ নিতে শুরু করবে। তবে এটি তাদের উচ্চ-প্রোফাইল-গ্রাহকদের পরিবর্তনের প্রয়োজনগুলিও পর্যবেক্ষণ করবে। এটি করার ফলে তারা তাদের প্রয়োজনীয়তা পূর্বে করার চেয়ে আরও ভালভাবে পূরণ করতে সক্ষম করবে। মলগুলির জন্য লক্ষ্য বাজারে স্থানান্তরটি গবেষণার ভিত্তিতে করা হয় যে ব্যক্তিরা বিলাসবহুল শপিংয়ের জন্য তাদের বাজেট হ্রাস করার বিষয়ে পরিকল্পনা করে।


Post a Comment

Previous Post Next Post