কলম্বিয়ার বোগোটায় সেন্ট্রো মেয়র দক্ষিণ আমেরিকার বৃহত্তম মল।



একবিংশ শতাব্দীর প্রথম দিকের পর থেকে দক্ষিণ আমেরিকার মলগুলির অসাধারণ বিকাশ ঘটেছে। উল্লেখযোগ্যভাবে, সম্প্রতি খোলা মলগুলি তাদের দখলের জায়গার দিক থেকে পুরানো মলগুলিকে ছাপিয়েছে। নতুন মলগুলি বিশ্বমানের শপিং কেন্দ্র হিসাবে স্বীকৃত যেখানে সমস্ত কিছুই এক ছাদের নীচে। কোনও মলকে বিশ্ব-মানের শপিং সেন্টার হিসাবে বিবেচনা করার জন্য, এটির আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃত কয়েকটি নম্বর থাকতে হবে। দক্ষিণ আমেরিকার বৃহত্তম মলগুলির কয়েকটিতে নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত রয়েছে।

দক্ষিণ আমেরিকার বৃহত্তম মল
দক্ষিণ আমেরিকার বৃহত্তম মল হওয়ায় সেন্ট্রো মেয়র মোট 280,000 বর্গ মিটার এলাকা জুড়ে। মলটি কলম্বিয়ার বোগোটাতে অবস্থিত এবং ২ officially শে মার্চ, ২০১০ এ সরকারীভাবে জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছিল। মলটি বিভিন্ন পণ্য ও পরিষেবাদি সরবরাহ করে ৪৩০ টি স্টোর রাখে। সেন্ট্রো মেয়র দ্বারা আয়োজিত বিভিন্ন স্টোরের মধ্যে রয়েছে ম্যাকডোনাল্ডস, ফ্যালাবেলা, লা পোলার, টেলিপিজা, হামবুর্গুয়েসাস এল কর্রাল এবং ব্যাংককোলম্বিয়া। মলে 3000 অতিরিক্ত পার্কিং স্টল রয়েছে।

সেন্ট্রো কমার্সিয়াল সান্তাফ

দ্বিতীয় বৃহত্তম মলটি হ'ল সেন্ট্রো কমার্সিয়াল সান্তাফে। এই মলটি কলম্বিয়ার বোগোটায় 250,000 বর্গ মিটারে অবস্থিত। এটি ১৩ ই মে, ২০০ 2006 এ খোলা হয়েছিল ma এই মলে মোট ২৮৫ টি স্টোর সহ মোট ৪৮৫ টি স্টোর রয়েছে যার ধারণক্ষমতা রয়েছে ১৫,০০০ লোক, ১০ টি সিনেমা ও ৩,২০০ পার্কিং স্টল hold সেন্ট্রো কমার্সিয়াল সান্টাফে আন্তর্জাতিকভাবে স্বীকৃত কয়েকটি স্টোর হ'ল জারা, ফ্যালাবেলা এবং জাম্বো-হাইপারমার্কেট। শহরটি প্রতিবেশী পৌরসভাগুলি থেকে মলটি পাবলিক ট্রান্সপোর্টের মাধ্যমে সহজেই অ্যাক্সেসযোগ্য।

সেন্ট্রো কমার্সিয়াল আরিকান্দুভা

সেন্ট্রো কমার্সিয়াল আরিকান্দুভা ব্রাজিলের সাও পাওলোতে সিডার লিডার জেলার আরিকান্দুভা অ্যাভিনিউতে অবস্থিত। এটি মোট 247,000 বর্গমিটার এলাকা জুড়ে এবং 500 টিরও বেশি শপিং স্টোর এবং 14,000 পার্কিং স্টল রয়েছে। মলটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত অ্যাংকার স্টোরগুলি যেমন পিউজিট, সুজুকি, ইয়ামাহা, ভলক্সওগেন, ফোর্ড, ওয়ালমার্ট এবং হোন্ডার হোস্ট করে। সেন্ট্রো কমার্সিয়াল আরিকান্দুভা সেন্টারলেস এম্প্রেন্ডিমেটোস কমারসিইস ল্ট্ডার মালিকানাধীন।

কোস্টেনার সেন্টার

কোস্টানিরো সেন্টার চিলির সান্টিয়াগোতে, প্রোভিডেনসিয়ার কমুনে অবস্থিত। এটি 172, 800 বর্গ মিটার এলাকা জুড়ে। মলটি ছয় তলা শপিং সেন্টার এবং তিনটি আকাশের ক্রেপার নিয়ে গঠিত। এটি সেনকোসডের সম্পত্তি। মলটি ১২ ই জুন, ২০১২ এ জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছিল। কোস্টানেরা সেন্টারে আরমানি, স্বরোভস্কি এবং হুগো বসের মতো শীর্ষস্থানীয় ফ্যাশন হাউস সহ অসংখ্য স্টোর রয়েছে।

কুইসেন্টোর সুর শপিং

কুইসেন্টরো সুর শপিংটি শহরের দক্ষিণাঞ্চলে ইকুয়েডরের কুইটো শহরে অবস্থিত। মলের অবস্থান আটাহুয়ালপা স্টেডিয়াম সংলগ্ন (এস্তাদিও ওলিম্পিকো আতাহুয়ালপা)। এটি 160,000 বর্গ মিটার এলাকা জুড়ে। মলটি 10 ​​আগস্ট, 2010 এ খোলা হয়েছিল It এতে 350 টি স্টোর রয়েছে এবং এতে 3,000 পার্কিং স্পেস রয়েছে। মলটির মালিক ডিজিকে ম্যানেজমেন্ট সার্ভিসের মালিকানাধীন এবং কারম্যান রেকাল্ড দ্বারা পরিচালিত। বিল্ডিংটি ডিজাইন করেছিলেন একরন কনস্ট্রাক্সিয়নেস।

মলের সুবিধা

বৃহত্তর মল যেমন উপরোক্ত উল্লেখ করা হয়েছে, ক্লায়েন্টদের প্রয়োজনীয় বেশিরভাগ পণ্য এবং পরিষেবাদির জন্য একটি স্টপ শপিং এবং পরিষেবা ক্ষেত্র সরবরাহ করে। তারা তাদের মালিকদের জন্য খুব লাভজনক উদ্যোগ হিসাবে স্বীকৃত।



Post a Comment

Previous Post Next Post