কিউইস হ'ল সেই ক্ষুদ্র, অস্পষ্ট ও ডিম্বাকৃতি ফলগুলি যা নিউজিল্যান্ডে জনপ্রিয় হয়েছিল তবে এখন বিশ্বব্যাপী উপভোগ করেছে। খোসার ভিতরে হ'ল সবুজ মাংস যা মিষ্টি এবং মাতাল। তবে সুস্বাদু স্বাদের পিছনে কিউই ভিটামিন সি, কে এবং ই, ফোলেট এবং পটাসিয়াম সহ প্রচুর পুষ্টি সরবরাহ করে। এটিতে ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলিরও একটি ভাল চুক্তি রয়েছে, উভয়ই আপনার জীবনকে উল্লেখযোগ্যভাবে উন্নত করতে পারে।





এমনকি যদি আপনি পূর্বে একটি সম্পূর্ণ কিউই ফল না খেয়ে থাকেন তবে আপনার স্বাদের সাথে পরিচিত হওয়ার কারণ এটি সাধারণত রস এবং ফলের টোপিংসের জন্য স্ট্রবেরির সাথে একত্রে ব্যবহৃত হয়। কিভি স্টোর-কেনা স্মুডিতেও ঘন ঘন তারা। তবে কিউই বাড়িতে আনতে আপনাকে উত্সাহ দেওয়ার জন্য আমরা এখানে আছি।

যেহেতু তারা বর্তমানে একাধিক বিশ্বের অবস্থানগুলিতে বেড়েছে, তাই কিউইসগুলি সারা বছরই কেনা যায়। নভেম্বর-মে থেকে আপনি ক্যালিফোর্নিয়া থেকে কিউই পাবেন, জুন-অক্টোবর মাসে সম্ভবত এটি নিউজিল্যান্ড থেকে আমদানি করা হবে।

তবে এটি যেখানেই আসে না কেন, অধ্যয়নগুলি দেখায় যে প্রতিদিন তিনটি কিউই ফল সমতুল্য খাওয়ার কিছু বড় স্বাস্থ্য উপকার থাকতে পারে। আমরা বিশেষত # 4 দ্বারা অবাক হয়েছি। তাই দ্বিধা করবেন না - কিউই আপনার শরীরের জন্য যে দুর্দান্ত কাজ করতে পারে তা পড়ুন, তারপরে বাইরে গিয়ে কিছু পান!

বিভিন্ন পুষ্টির প্রোফাইলের বাইরে, কিউইসে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট থাকে, বিশেষত ভিটামিন সি মাত্র এক কাপ কিউই খাওয়া আপনার প্রতিদিনের সি প্রস্তাবিত খাওয়ার চেয়ে বেশি (তবে চিন্তা করবেন না; আপনি অতিরিক্ত পরিমাণে গ্রহণ করতে পারবেন না)। গবেষণায় দেখা গেছে যে ভিটামিন সি এর উচ্চতর ডায়েটগুলি রোগ প্রতিরোধ ক্ষমতা ব্যবস্থার কার্যকারিতা উন্নত করতে পারে এবং সাধারণ সর্দি এবং ফ্লু জাতীয় বাগগুলি থেকে মুক্তি দিতে পারে।

ছোট বাচ্চারা এবং 65 বছরের বেশি বয়সী লোকেরা বিশেষত কিউইর প্রতিরক্ষামূলক ক্ষমতা থেকে উপকৃত বলে মনে হচ্ছে।

Post a Comment

Previous Post Next Post